MASIGNASUKAv102
6510051498749449419

মেঘকন্যা -কাব্য

মেঘকন্যা -কাব্য
Add Comments
Friday, September 11, 2020

মেঘকন্যা.................কাব্য.........….....


মেঘকন্যা



আমার তর্জনীতে তোমার কনিষ্ঠা নিয়ে
নীলক্ষার নীল সীমা ছাড়িয়ে যাব,
ঈগলের মত আকাশের সম্রাট আমি
তুমি মেঘকন্যা প্রেয়সী আমার। 

শরতের ভাসমান মেঘের ভেলায় ঘর বাঁধবো
বাহুবন্ধনে জড়িয়ে তোমায়, দেখবো নিচের
সংসারী লোকের খড়কুটোর বাসা।

শরতের মেঘের কন্যা তুমি
চোখের কোনে রাঙা কুয়াশা এঁকো,
হাত বাড়িয়ে কাছে নিয়ো টেনে
আমি তোমায় শত চুম্বন দেব উপহার। 

আমার এক আকাশ রাজত্বের
তুমি চিরস্থায়ী সম্রাজ্ঞী,
আমার ঈগলের মত অধিকার
তুমি মেঘকন্যা প্রেয়সী আমার।

সৌরজগতের কক্ষপথ ঘুরে মেঘের ভেলায়
তোমায় আনবো এক মাটির কুটিরে,
ভাঙ্গা বেঁড়ার ফাঁক গলে
দুধের মত সাদা চন্দ্রালোক আমাদের নেবে ঘিরে।

সেদিন আমরা একসাথে চোখ মুদবো
এই পৃথিবীর ভালোবাসা ডিঙিয়ে
নবতরঙ্গে মেঘের ভেলায় ছুটে যাব
তোমার আমার ব্যক্তিগত পৃথিবীতে,
সেখানেও আমি ঈগলের মত সম্রাট
তুমি মেঘকন্যা প্রেয়সী আমার।
>