MASIGNASUKAv102
6510051498749449419

হবু উয়ের প্রতি-২

হবু উয়ের প্রতি-২
Add Comments
Tuesday, July 28, 2020

হবু উয়ের প্রতি-২

...............................
মাসুদ আলম 
..............................


এই যে হবু মিসেস আলম।
রান্না শিখেছেন তো.?
কাপর কাচা?
বাসন মাজা?
ঘর মোছা?
ঝাড়ু দেওয়া?
সব শিখতে হবে কিন্তু!
পটের বিবি হলে চলবে না।

আর হ্যাঁ, আপনার জন্য কিন্তু
আলাদা বাড়ি বানাতে পারব না
ফ্লাট বাসা ভাড়া নিতে পারব না,
পারলেও নিব না.....!

আমার বাবার দেওয়া যে চারচালা
টিনের ঘরটা আছে......
সেটাকেই রাজপ্রসাদ ভেবে থাকতে হবে সোনা।

তেলাপোঁকা ভয় পান?
মাকড়াসা?
টিকটিকি?
ইদুঁর?
এসব কিন্তু অনেক আছে ঘরে।

তবে কোনো সমস্যা নেই,
ভয় পেলেই আমাকে জড়িয়ে ধরবেন
আমি হাত বাড়িয়ে দাড়িয়ে রইব।

ঝগড়া করতে পারেন তো?
মুখ বাকিয়ে?
চুল ঝাকিয়ে?
কোমড় দুলিয়ে?
আমার সাথে কিন্তু ঝগড়া করতে হবে,
সারাদিন সারারাত।

মারামারি করতে পারলে আরো ভালো,
বালিস দিয়ে
ঠোঁট দিয়ে
দাঁত দিয়ে 
নাকানাকী
হাতাহাতী

মানে কথা সব ব্যাপারে ই পারদর্শী হতে হবে।
হাতে সময় আছে অনেকদিন
মন দিয়ে শিখে নিন,
আপনার জন্য ভাল হবে....
তারচেয়ে বেশি ভালো আমার...।।
রচনাকালঃ ২৬-১২-২০১৭
------------------------------------