MASIGNASUKAv102
6510051498749449419

হবু বউয়ের প্রতি-৩

হবু বউয়ের প্রতি-৩
Add Comments
Wednesday, July 29, 2020

হবু বউয়ের প্রতি-৩
..........................
মাসুদ আলম
..................

ঐ বেজিমুখি,
তুই নাকি কোন ছেলের দিকে তাকিয়ে থাকিস?
ট্যারা চোখে দেখিস....
ও যখন হেটে যায় তোদের বাড়ির সামনে দিয়ে।

কী শুনছি এসব?
হ্যাঁ?
আমি কিন্তু প্রতিশোধ নিতে জানি!

তোর ঐ নীলাভ চোখ-দুটি উপড়ে নেব,
যা দিয়ে অন্যের দিকে তাকাস।

জীবনে আর অন্যের দিকে 
ট্যারা চোখে তাকাতে পারবি না,
মনে থাকে যেন একথা, হ্যাঁ।
ওরে সোনারচাঁদ, কী ভেবেছিস আমায়?
আমি চুপ করে থাকব?
মোটেও না।

তুই যদি অন্যের সাথে টাংকি মারিস,
আমিও টাংকি মারব এলোকেশীর সাথে।
তখন বুঝবি মজা...!

তাই বলছি, ভাল হয়ে যা।
এখন থেকে রোজ আমায় ভাববি,
আমায় নিয়েই স্বপ্ন দেখবি,
আর আমার জন্য দোয়া করবি,
যেন, তোর হবু স্বামী ভাল থাকে।

আমিও তোর জন্য দোয়া করি,
তুই ভাল থাক,
আমার হয়ে থাক।

আবার যদি শুনি তুই
অন্যের দিকে ট্যারা চোখে চেয়ে থাকিস,
আবার বলছি....
ঐ নীলাভ চোখ দুটি তুলে নেব।

আর ঐ চোখ দিয়ে
আমি মার্বেল খেলব।
২৭-১২-১৭