MASIGNASUKAv102
6510051498749449419

হবু বউয়ের প্রতি-১

হবু বউয়ের প্রতি-১
Add Comments
Tuesday, July 14, 2020

হবু বউয়ের প্রতি-১
...........................
মাসুদ আলম 
.............................


প্রিয় হবু বউ আমার...
তোমার নাম কি?
থাক ও নাম,আমার শুনে কাজ নেই।

ও নাম তো তোমার বাবার দেওয়া,
আমি কেন সেই নামে তোমায় ডাকব?
আমি ভালোবেসে তোমার নাম রাখব,
সে নামেই ডাকব তোমায়।

আচ্ছা,তুমি কি আমায় ভাবো?
রোজ কিন্তু আমি তোমায় ভাবি,
ভাবি তোমার মাথার কালো কেশের কথা...
যা একদিন আমার মুখের উপর পড়বে
তোমার অসতর্ক অবস্থায়,
আমি প্রাণ ভরে সুঘ্রাণ নেব।

মনে মনে মনের ক্যানভাসে
আমি তোমার ছবি আঁকি কল্পনায়।

তুমি দেখতে কেমন, তা নিয়ে ভাবি না,
তুমি যেমনই হও না কেন
আমার কল্পনায় তুমি একটি
নীল প্রজাপতির মত।

একদিন উড়ে এসে জুড়ে বসবে
দু'নয়নে আমার.........
আমি প্রাণ ভরে দেখব তোমায়।

আচ্ছা,তোমার কল্পনায় কি আমি আছি?
তুমি কি কল্পনায় আমাদের মিলন দেখ?
দেখে কি মুচকি মুচকি হাসো?
তুমি কি আমায় স্বপ্ন দেখ না?

আমি কিন্তু রোজ তোমায় স্বপ্নে দেখি
দেখি, তমি বাহু বন্ধনে আবদ্ধ আমার,
আমার কানের কাছে মুখ এনে বলছ
প্রতিক্ষায় ছিলাম তোমার....।

প্রিয় হবু বউ আমার
তুমি আমার হৃদয়ে আছ,
একটি জীবন্ত নারীমূর্তি।
মুখটি সফেদা নেকাবে ঢাকা,
চোখদুটিও অন্তরালে......!

একদিন স্বহস্তে তোমার নেকাব খুলব,
দেখব তোমায় প্রাণ ভরে
দেখব আমায়,তোমার ঐ দু'চোখে।

যদি আমায় ভুলেও যাও,
তবু ক্ষতি নেই আমার
আমি সম্মুখে এসে স্মরণ করিয়ে দেব....
তুমি ছিলে,আছ,থাকবে....
আমিও তেমনি-ই তোমার।

রচনাকালঃ ২৬-১২-১৭।
-----------------------------------