MASIGNASUKAv102
6510051498749449419

একটি কালো ছেলের গল্প

একটি কালো ছেলের গল্প
Add Comments
Tuesday, December 11, 2018

একটি কালো ছেলের গল্প

লেখক-Shoto Dhanar Projaproti(Ahmed AriF)
পার্ট-১


আমি আহমেদ আরিফ।
আমি-আম্মা-আব্বা-২ বোন নিয়ে আমাদের পরিবার।
আমার বাবা প্রাইমারি স্কুলের টিচার।
আমার মা হাউজওয়াইফ।

বড় আপুর বিয়ে হয়ে গেছে আর ছোট বোন ৮ম ক্লাসে পড়ে।
আমি দেখতে কালো।
আমি এবার অনার্স ২য় বর্ষে পাবলিক ভার্সিটিতে পড়ছি। পড়ালেখায় ভালো ছাত্র তাই আমাকে নিয়ে মা-বাবার অনেক স্বপ্ন।
আমি খুব সাধারন ভাবে চলি।

আমি চাই প্রেম ভালবাসা কাউকে নিয়ে স্বপ্ন না দেখে এসব না করে জীবনে এগিয়ে যাওয়া পরিবারকে ভালো রাখা এটাই আমার আমার স্বপ্ন।
মা-বাবার স্বপ্ন পূরন করা।
আমি মেয়েদের ভয় পাই।
তাই সব সময় মেয়েদের কাছ থেকে দূরে থাকার চেস্টা করি।
-
আমার ছেলে ফ্রেন্ড হাতেগোনা কয়েকজন মাত্র।
একা বসে আছি ভার্সিটির গাছ তলায় তখন আমার ফ্রেন্ড আবির এসে পাশে বসলো
আবির-কিরে এখানে বসে আছিস কেনো?
আমি-না রে এমনি।
আবির-ওখানে ভার্সিটির অনুষ্টান হচ্ছে আর তুই এখানে একা বসে আছিস চল যাই।
আমি-নারে আমার এসব ভাল লাগে না ভাই তুই যা।
আবির-আচ্ছা।
-
আর ভাল লাগছেনা বাসায় চলে যাবো।
চলে আসলাম বাসায়।
এসে খেয়ে ঘুমিয়ে পড়লাম।
-
বিকেলে মায়ের ডাকে ঘুম ভাংলো।
আম্মা-কিরে আরিফ টিউশনে যাবি না আজ।
আমি-যাবোতো আম্মা।
আম্মা-উঠ আমি তোর জন্য চা করছি খেয়ে যাবি।
আমি-আচ্ছা আম্মা।
-
চা খেয়ে বেড়িয়ে পড়লাম।
আছরের নামাজ পড়ে।
ছাত্রদের বাড়ির দিকে হাটা ধরলাম।
দুজন কে পড়াই একটা মেয়ে আর একটা ছেলে। ওরা ভাই-বোন, 
একটা ক্লাস ফাইভে আর একটা ক্লাস টুতে পড়ে।
ওরা পড়ালেখায় খুব ভালো এবং দুজনই অনেক দুষ্টু।
ওদের পড়িয়ে মাগরিবের নামাজ পড়ে বাসায় চলে আসলাম।
-
এভাবেই আমার দিন ভালই যাচ্ছে।
-
আজ পড়তে ভাল লাগছেনা তাই বসে টিভি দেখছিলাম।
আব্বা-কিরে বাবা বসে টিভি দেখছিস পড়তে বসবিনা।
আমি-না আব্বা আজ পড়তে ভাল লাগছেনা তাই টিভি দেখছিলাম।
আব্বা-ও আচ্ছা।
আমি-তুমি কোথায় যাচ্ছো আব্বা?
আব্বা-বাইরে যাচ্ছি।
আমি-ও .
-
আজ শুক্রুবার সকালে ঘুম থেকে উঠে বাইরে হেটে বাসায় আসলাম।
-
আমি-আম্মা নাস্তা দাও
আম্মু-আসছিস তুই আচ্ছা বস আমি নিয়ে আসছি।
আমি-হুম।
-
নাস্তা করে মোবাইল টিপছি রুমে তখন ছোট বোনের আগমন।
নাদিলা-ভাইয়া ভাইয়া আমাকে এই অংক গুলো সল্ভ করে দাও না প্লিজ।
আমি-আচ্ছা যা খাতা নিয়ে আয়
নাদিলা-আমার লক্ষি ভাইয়া।
-
তারপর অংক সল্ভ করে দিয়ে গোসল করে নামাজের জন্য আমি আর আব্বা বের হলাম এক সাথে।
-
নামাজ পড়ে এসে সবাই খেতে বসলাম।
খেয়ে এসে রুমে সুয়ে আছি তখন দেখি রিয়াদের ফোন।
রিয়াদ-ভাইয়া কেমন আছো?
আমি-ভালো। তুই?
রিয়াদ-আমিও ভালো আছি। আজ বিকেলে মাঠে খেলতে আসবে?
আমি-হুম একটু ঘুমিয়ে তারপর আসবো।
রিয়াদ-হুম অকে ভাইয়া।
আমি-অকে।
রিয়াদ আমাদের এলাকার কাসিম আংকেলের ছেলে। খুব ভালো সে আমার সাথে ভালই খাতির আছে তার।
-
ঘুম থেকে উঠে আম্মা কে বলে খেলতে মাঠে চলে আসলাম।
দেখলাম সবাই এসে গেছে।
-
খেলে মাগরিবের নামাজ পড়ে বাসায় চলে আসলাম।
হালকা নাস্তা করে পড়তে বসলাম।
কাল ক্লাসের অনেক পড়া আছে।
পড়া শেষ হতে রাত ১০ টা হয়ে গেলো।
কল বাজছে ফোনে দেখলাম বড় আপুর কল।
আপু-কি রে কেমন আছিস?
আমি-ভালো আপু তুমি কেমন আছো?
আপু-হুম ভালো
আমি-দুলাভাই আর নাজিফা কেমন আছে? (নাজিফা আমার তিন বছরের ভাগনি)
আপু-সবাই ভালো আছে। এই নে নাযিফার সাথে কথা বল।
আমি-হুম মামা বলো
নাযিফা-মামা ভালো আছো 
আমি-মামা ভালো আছি তুমি আছো আম্মু
নাযিফা-ভালো মামা। আমাকে নিয়ে যাও নানুবাড়ি।
আমি-আচ্ছা নিবো
আপু-আম্মা কে ফোনটা দে আরিফ
আমি-আচ্ছা দাঁড়াও দিচ্ছি।
-
আমি-আম্মা এই নাও আপুর সাথে কথা বলো
আম্মাকে ফোন দিয়ে রুমে চলে আসলাম অনেক সময় কথা বললো।
আমি-আম্মা আপু কি বললো? 
আম্মা-কাল ওরা আসছে নাজিফা অনেক কাঁদছে আসার জন্য.
আমি-ভালই হলো অনেকদিন হলো আসেনি আপু।
আম্মা-আচ্ছা খেতে আয় আমি টেবিলে খাবার দিচ্ছি।
আমি-আচ্ছা আম্মা।
'
আমি-আব্বা কাল আপু আসছে একটু সকালে বাজার নিয়ে আসতে হবে।
আব্বা-তোর আম্মা বলছে আমাকে। কাল সকাল বাজারে গিয়ে আমার মেয়ের প্রিয় মাছ নিয়ে আসবো।
আমি-জি আব্বা।
-
খেয়ে এসে ঘুমিয়ে পড়লাম কারন কাল ক্লাস আছে।
-
চলবে,,,,,,,,,,,,,,,,,,
-
আগামিকাল ঠিক এই সময় Next পার্ট দেওয়া হবে আশা করি অপেক্ষায় থাকবেন।
ভূল-ত্রুটি ক্ষমার চোখে দেখবেন।